,

মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা

বদরুল আলম চৌধুরী : করোনাভাইরাস(কোবিড ১৯) সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় মৌলভীবাজার জেলাকে (অবরুদ্ধ) লকডাউন ঘোষণা করা হয়েছে।
মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান,আজ  সোমবার ১৩ এপ্রিল সকালে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভার সিদ্ধান্ত অনুযায়ী মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা দেওয়া হয়।  ১৩ এপ্রিল বিকেল ৫টা থেকে এ ঘোষণা কার্যকর হবে। ফলে মৌলভীবাজার জেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
জেলা প্রশাসক নাজিয়া শিরিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মৌলভীবাজার করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন–২০১৮ অনুযায়ী জনসাধারণের নিরাপত্তার স্বার্থে  মৌলভীবাজার জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা থেকে মৌলভীবাজার জেলায় কেউ প্রবেশ কিংবা মৌলভীবাজার থেকে কেউ প্রস্থান করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
নির্দেশনায় উল্লেখ করা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, কৃষিসেবা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভূত থাকবে।


     এই বিভাগের আরো খবর